ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

ভুয়া সাংবাদিক ও বাস টিকিট বিক্রির নামে প্রতারক চক্রের মূলহোতাসহ গ্রেফতার ৩

ঢাকা জেলার আশুলিয়া এলাকায় সাংবাদিক পরিচয়ে প্রতারক চক্রের মূলহোতা রজনী কান্ত সানান(৩৯)সহ ০৩ জন ও বাইপাইল এলাকায় বাস টিকিট বিক্রির নামে প্রতারণাকালে চক্রের প্রধান লিটন খান.লুটু মুন্সি (৩৭)ও তার সহযোগীসহ মোট ০৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৪।


র‌্যাব-৪ সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল ও মাদকবিরোধী অভিযানের পাশাপাশি খুন, চাঁদাবাজি, চুরি, ডাকাতি ও ছিনতাই চক্রের সাথে জড়িত বিভিন্ন সংঘবদ্ধ ও সক্রিয় সন্ত্রাসী বাহিনীর সদস্যদের গ্রেফতার করে সাধারণ জনগণের শান্তিপূর্ণ পরিবেশ বিনির্মাণের লক্ষ্যে জোরালো তৎপরতা অব্যাহত আছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল ৩০ মার্চ ২০২৪ তারিখ রাতে ঢাকা জেলার আশুলিয়ার নবীনগর এলাকায় অভিযান চালিয়ে সাংবাদিক পরিচয়ে প্রতারণাকালে চক্রের মূলহোতা ভূয়া সাংবাদিক রজনী কান্ত সানান(৩৯)সহ ০৩ জন এবং বাইপাইল এলাকায় অভিযান চালিয়ে বাস টিকিট বিক্রির নামে প্রতারণার সময়ে প্রতারক চক্রের প্রধান লিটন খান @ লুটু মুন্সি (৩৭) ও তার সহযোগীসহ প্রতারকচক্রের মোট ০৫ জন সদস্যকে গ্রেফতার করা হয়।


বিগত বেশ কিছুদিন যাবত একটি প্রতারক চক্র ধামরাই, সাভার, আশুলিয়াসহ বিভিন্ন এলাকায় ভূয়া সাংবাদিক পরিচয়ে এলাকার সাধারণ মানুষকে জিম্মি করে প্রতারণার মাধ্যমে মোটা অংকের চাঁদা আদায় করে আসছিলো। অভিযোগের প্রেক্ষিতে একটি সংঘবদ্ধ চক্রকে জাতীয় স্মৃতিসৌধ এলাকায় বেড়াতে আসা সাধারণ মানুষকে টার্গেট করে নিত্যনতুন ভিন্ন কৌশলে ফাঁদে ফেলে প্রতারণার মাধ্যমে সর্বস্ব হাতিয়ে নেওয়ার সময় নিম্নোক্ত ০৩ জন সদস্যকে হাতেনাতে গ্রেফতার করা হয়ঃ


১। রজনী কান্ত সমান (৩৯), জেলা-নওগাঁ।

২। তোফাজ্জল হোসেন খান (২৯), জেলা-মানিকগঞ্জ।

৩। সোহেল রানা (৩৭), জেলা-চাঁদপুর।


এছাড়াও ধামরাই, সাভার, আশুলিয়া এলাকায় যাত্রী পরিবহনের টিকেট কালোবাজারি ও প্রতারক চক্র দূরপাল্লার যাত্রীদের ভূয়া টিকিট বিক্রি করে প্রতারণা করে আসছে। অভিযানকালে ধৃত আসামীরা জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, তারা পবিত্র ঈদ উল ফিতরকে সামনে রেখে অত্র এলাকার দূরপাল্লার যাত্রীবাহী বাসের টিকিট বিক্রির কথা বলে টিকিট সদৃশ সাদা কাগজে বাসের নাম ও তারিখ লিখে ভূয়া টিকিট বিক্রি করে টাকা আদায়ের প্রতারণায় জড়িত। এই চক্রের নিম্নোক্ত ০২ জন সদস্যকে আশুলিয়ার বাইপাইল বাসষ্ট্যান্ড এলাকা হতে গ্রেফতার করা হয়ঃ


১। লিটন খান @ লিটু মুন্সি (৩৭), জেলা-মাদারীপুর।

২। মোঃ সেন্টু (২৯), জেলা- মাদারীপুর।


গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে। অদূর ভবিষ্যতে এরূপ অপরাধীদের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো সাড়াঁশি অভিযান অব্যাহত থাকবে।

ads

Our Facebook Page